বসন্তে বীরাঙ্গনা
- সৈয়দা ইয়াসমীন ০৫-০৫-২০২৪

সবাই বলে বসন্ত এসেছে
আমি বলি উত্তাল মার্চের আগমন ঘটেছে
সবাই বলে শিমুল পলাশ আর মহুয়া ফুটেছে
আমি বলি রক্তে লাল একটি দেশের পতাকা এঁকেছে
সবাই বলে বসন্তের হাওয়া বইছে
আমি শুনি বিষাদের সুর বাজছে
যুদ্ধে শহীদ হওয়া আমার ভাইয়ের লাশের গন্ধ পাচ্ছি
ধর্ষিতা বোনের বোবা কান্নার বিলাপ শুনছি
যুদ্ধে আহত বাবার পা হারানোর ইতিহাস শুনছি
মায়ের রাতজাগা কান্নার স্বাক্ষী আমি
সন্তান হারানোর কষ্ট বুকে ধারণ করে বেঁচে আছি
একজন বীরাঙ্গনা বলছি
হ্যাঁ আমি একজন বীরাঙ্গনা বলছি
যুদ্ধে আমি সব হারিয়েছি
আমি কী করে ভুলি, কি করে বসন্ত দেখি?
আমার চোখে ভাসে সেই অগ্নিঝরা দিনের স্মৃতিগুলো
কানে বাজে বুলেটের আওয়াজ
হাতে তাজা রক্তের গন্ধ
আমি কেমন করে ভুলি সেই ভয়ঙ্কর দিনগুলো?

০৭/০৩/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

SAYEDA_YEASMIN
১৩-০৩-২০২০ ২০:৫১ মিঃ

অসংখ্য ধন্যবাদ সুহৃদ ওয়াসিমুল বারী অন্তর

SAYEDA_YEASMIN
১৩-০৩-২০২০ ২০:৫০ মিঃ

অসংখ্য ধন্যবাদ সুহৃদ ফয়জুল মহী

wasemul
১২-০৩-২০২০ ০৯:১৭ মিঃ

অপরুপ কবিতা

M2_mohi
১২-০৩-২০২০ ০৮:১২ মিঃ

মনোমুগ্ধকর লিখনশৈলি